Friday, October 28, 2016

উইকেটের তেমন পরিবর্তন দেখছন না মঈন

উইকেটের তেমন পরিবর্তন দেখছন না মঈন

উইকেটের তেমন পরিবর্তন দেখছন না মঈন
মঈন আলী-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে দিনের প্রথম সেশনে বাংলাদেশর ব্যাটিং দেখে মনে হচ্ছিল উইকেট যথেষ্টই ফ্ল্যাট। বল বেশ ভালই ব্যাটে আসছিলো। সেই সুবাদে টাইগার ব্যাটসম্যনেরাও বেশ স্বাচ্ছন্দেই খেলছিলেন।
 
কিন্তু দিনের দ্বিতীয় সেশনেই উইকেটের ভিন্ন রুপ দেখা গেল। সময়ের সঙ্গে আচরণ বদলে মন্থর হয়ে উঠলো মিরপুরের উইকেট। বাড়তে থাকলো স্পিনারদের টার্ন আর রিভার্স সুইয়ং পেতে শুরু করলেন  ইংলিশ পেসাররা। উইকেটের এমন আচরণের জন্যই  ২২০ রানে গুটিয়েছে বাংলাদেশের  প্রথম ইনিংস।




কিন্তু মঈন আলী মনে করছেন না যে মিরপুরের উইকেটের তেমন কোন পরিবর্তন হয়েছে। ‘আমার মনে হয় না উইকেটের আচরণ খুব বেশি বদলেছে। মূল ব্যাপার হলো আমরাই প্রথম সেশনে ভাল বল করতে পারিনি। তবে একথা ঠিক যে প্রথম টেস্টে চট্টগ্রামে স্পিন বোলিংয়ের আধিপত্য ছিল। কিন্তু এখানকার উইকেটে আমার কাছে সোজা বোলিংকেই বেশি ভয়ংকর মনে হচ্ছে।’
শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।


সতীর্থ বেন স্টোকসের বোলিংয়ের প্রশংসা করে এ সময় মঈন আলী আরও বলেন, ‘.‘ও দারুণ বল করেছে। বলের ওপরে ওর নিয়ন্ত্রণ, গতি ও সময়োপযোগি দুই উইকেট ছিল আমাদের দলের জন্য দারুণ কার্যকর।’


উল্লেখ্য প্রথম ইনিংসে বাংলাদেশের বিপক্ষে ১১ ওভার বল করে মাত্র ১৩ রান দিয়ে মাহমুদুল্লাহ রিয়াদ ও সাব্বিরের দুটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন ইংলিশ পেসার বেন স্টোকস।     


Tags:

0 Responses to “উইকেটের তেমন পরিবর্তন দেখছন না মঈন”

Post a Comment

Donec sed odio dui. Duis mollis, est non commodo luctus, nisi erat porttitor ligula, eget lacinia odio. Duis mollis

© 2013 Shotter sondhane bd news 24. All rights reserved.
Designed by SpicyTricks