Tuesday, October 25, 2016

ঘুষ না পেয়ে পায়ে গুলি করল পুলিশ

    ঘটনাস্থল কালীগঞ্জ
       ঘুষ না পেয়ে পায়ে গুলি করল পুলিশ
 
 
ঝিনাইদহের কালীগঞ্জে গুলিতে আহত ট্রাকচালক নাসির উদ্দিন -যুগান্তর
 
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার ধোপাদিতে এক ট্রাকচালক পুলিশের গুলিতে আহত হয়েছেন। তিনি উপজেলার মিঠাপুকুর গ্রামের সামসুদ্দিনের ছেলে নাসির উদ্দিন। সোমবার গভীর রাতে এ ঘটনা ঘটে। আহত ব্যক্তিসহ পরিবারের সদস্যরা অভিযোগ করেন, নাসির উদ্দিনকে আদালতের আদেশে আটকের পর উপজেলার বারোবাজার ফাঁড়ির ইনচার্জ (আইসি) এক লাখ টাকা ঘুষ দাবি করেন। দাবি করা টাকা দিতে ব্যর্থ হওয়ার কারণে ফাঁড়িতে তিন দিন আটকে রাখা হয় তাকে এবং পরিকল্পিতভাবে গুলির ঘটনাটি ঘটানো হয়েছে। অবশ্য সংশ্লিষ্ট কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম ও বারোবাজার পুলিশ ফাঁড়ির আইসি মো. নজরুল ইসলাম অভিযোগ অস্বীকার করেছেন। ওসি বলেন, গুলিবিদ্ধ ব্যক্তি এলাকার কুখ্যাত ডাকাত হিসেবে পরিচিত। তিনি আরও বলেন, বারোবাজারে একটি সড়কে ডাকাতি করার প্রস্তুতিকালে পুলিশের একটি টহল দলের সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে যায়। এ সময় পুলিশের ওপর হামলার চেষ্টা করে ডাকাতরা। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয় নাসির নামের এক ডাকাত। তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

পুলিশের এ দাবি অস্বীকার করেছেন গুলিবিদ্ধ নাসির। ঝিনাইদহ সদর হাসপাতালে পুলিশ পাহারায় চিকিৎসাধীন অবস্থায় তিনি জানান, শনিবার দুপুর ১২টার দিকে বাজারের জাহিদের দোকানে বসা ছিলেন তিনি। এ সময় বারোবাজার পুলিশ ফাঁড়ির দারোগা নজরুল ইসলাম তাকে আটক করে নিয়ে যান। এর আগের দিন শুক্রবার তাকে আরেক দফায় ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে একই ফাঁড়ির এএসআই হিমায়েত। ওই দিন পুলিশকে ধাক্কা দিয়ে ঘটনাস্থল থেকে সটকে পড়ে নাসির। তার দেয়া তথ্যমতে, ২০১০ সালে দায়ের করা দুটি মামলায় আদালতে নিয়মিত হাজির না হওয়ার কারণে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ওই মামলায় পুলিশ তাকে আটক করেছে।


পায়ে গুলি করার ঘটনার বিষয়ে নাসির জানান, সোমবার রাত ২টার দিকে বারোবাজার পুলিশ ফাঁড়ি থেকে চোখ বেঁধে তাকে ঘটনাস্থল ধোপাদি বাজারের কাছে নিয়ে যাওয়া হয় এবং গাড়ি থেকে নামিয়ে তার ডান পায়ে গুলি করা হয়। গুলিবিদ্ধ পা থেকে প্রচুর রক্ত ঝরছে বলেও জানান তিনি।


বারোবাজার পুলিশ ফাঁড়ির আইসি নজরুল ইসলাম ফোনে বলেন, সোমবার বিকালে স্থানীয় বাজার থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে ডাকাতিসহ বিভিন্ন মামলা রয়েছে। এরপর রাত ১২টার দিকে অস্ত্র উদ্ধার করার জন্য আটক নাসিরকে সঙ্গে নিয়ে ধোপাদি বাজারের কাছে যাওয়ার পর নাসিরের সহযোগী সন্ত্রাসীরা পুলিশের অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় পালানোর চেষ্টাও করে নাসির। পুলিশ গুলি চালালে তার এক পা গুলিবিদ্ধ হয়। আইসি দাবি করেন, এক লাখ টাকা ঘুষ দাবি করার কোনো প্রশ্নই আসে না। গুলিবিদ্ধের ছেলে তরিকুল ইসলাম, স্ত্রী কহিনুর ও পরিবারের সদস্যরা অবশ্য জোর দিয়ে বলেন- নাসির উদ্দিন একজন ট্রাকচালক এবং কালীগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক নেতা। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী বলেন, প্রকৃতপক্ষে কী ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। সদর হাসপাতাল সূত্র বলছে, নাসিরের পায়ের অবস্থা গুরুতর। তার ডান পায়ে গুলির চিহ্ন পাওয়া গেছে।
(যুগান্তর)

Tags:

0 Responses to “ ঘুষ না পেয়ে পায়ে গুলি করল পুলিশ”

Post a Comment

Donec sed odio dui. Duis mollis, est non commodo luctus, nisi erat porttitor ligula, eget lacinia odio. Duis mollis

© 2013 Shotter sondhane bd news 24. All rights reserved.
Designed by SpicyTricks